forsage.io কত দিন থাকবে - forsage এর কাজ কি

সম্মানিত পাঠক আসসালামু আলাইকুম। আশা করি, আপনারা পরিবার পরিজনদের নিয়ে সবাই  ভালো আছেন। বিগতদিনগুলোর মতো আমরা আজকেও একটি নতুন টপিক নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। সেটি হল forsage.io কত দিন থাকবে ও ফরসেজ কি হালাল নাকি হারাম সেই সম্পর্কে। আপনি কি ফরসেজ সম্পর্কে জানতে চেয়ে গুগলে সার্চ করে আমাদের এই পোষ্টিতে এসেছেন? তাহলে এখন আপনি সঠিক  স্থানেই এসেছেন।

Forsage.io কত দিন থাকবে

forsage.io কত দিন থাকবে - ফরসেজ কি হালাল নাকি হারাম

কেননা আমরা আজকের এই আর্টিকেলটিতে forsage.io কত দিন থাকবে এবং ফরসেজ কি হালাল না হারাম? এই সম্পর্কে আলোচনা করার পাশাপাশি Forsage কি, forsage.io মালিক কে, forsage.io কোন দেশের, Forsage এর কাজ কি, ফরসেজ কিভাবে কাজ করে ইত্যাদি সহ ফরসেজ সম্পর্কে আরো বিভিন্ন গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় তথ্যগুলো আলোকপাত করার চেষ্টা করেছি। তাই অবহেলা না করে সম্পূর্ণ পোস্টটি একেবারে শুরু থেকে শেষ অবদি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইলো।

ভূমিকা - forsage.io

প্রিয় বন্ধুরা, বর্তমান সময়ে ব্লকচেইন ফরসেজ এর সহায়তায় অনলাইনে ইনকাম করার জন্য আরও একটি পদ্ধতি বের হয়েছে। এখানে ট্রেন্ডিং (Trending) করে আপনি খুব সহজে ইনকাম করতে পারবেন।তবে আপনি হয়তো এই বিষয়ে অবগত আছেন যে এর মাধ্যমে ইনকাম করা যায় কিন্তু forsage.io কত দিন থাকবে অথবা ফরসেজ কি হালাল নাকি হারাম? সেই সম্পর্কে হয়তো আপনি অবগত নন।

তবে আমাদের প্রত্যেকেরই এ বিষয়ে জেনে রাখাটা খুবই জরুরী। কেননা আপনি যে মাধ্যম দিয়ে ইনকাম করতে যাচ্ছেন সেই মাধ্যম সম্পর্কে খুঁটিনাটি বিষয়গুলো জানা থাকলে এটি আপনার জন্য পরবর্তীতে অনেক সহায়ক হবে বলে আশাবাদী। তাহলে চলুন আর বেশি কথা না বাড়িয়ে মূল আলোচনা শুরু করা যাক। আমরা সর্বপ্রথম Forsage কি তা সংক্ষেপে জেনে নিব।

Forsage কি - Forsage এর কাজ কি

আজকে আমি ফরসেজ কি? Forsage এর কাজ কি সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাই আপনারা অবশ্যই এই পুরো পোষ্টটি মনোযোগ দিয়ে পড়ুন। ফরসেজ হচ্ছে একটি ব্লকচেইন ভিত্তিক প্ল্যাটফর্ম যা মূলত payer to payer ক্রিপ্টোকারেন্সি লেনদেন করা হয়ে থাকে ডিজিটাল মাধ্যমে। Forsage ইথারিয়াম ব্লক চেন কাজ করে থাকে। Forsage ব্যবহারকারীরা একটি নেটওয়ার্ক মার্কেটিং সিস্টেমে অংশগ্রহণ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করে থাকে।

Forsage এর প্রধান কাজ হল নেটওয়ার্ক মার্কেট সিস্টেমে অংশগ্রহণকারীদের টিম বোনাস রেফারেল বোনাস সহ বিভিন্ন প্রক্রিয়ায় আয়ের মাধ্যমে ইথারিয়াম ব্লকচেইন বা ক্রিপ্টোকারেন্সি উপার্জন করার একটি প্ল্যাটফর্ম। মূলত Forsage এ রেফার করে সবচেয়ে বেশি ইনকাম করা যায়। Forsage সাধারণত দুইটি ম্যাট্রিক্স রয়েছে একটি হলো এক্স থ্রী এবং একটি হলো এক্স ফোর। আপনি চাইলে এই দুটি ম্যাট্রিক্সের যেকোনো একটির সদস্য তা নিয়ে কাজ শুরু করতে পারেন।

এতে করে আপনার ম্যাট্রিক্স এ যত জন সদস্য যোগ হবে। তার উপর ভিত্তি করে আপনি একটি রেফারেল বোনাস পাবেন আর তা থেকে আপনার ইনকাম হবে। আর এই রেফারেল বোনাসের ইনকামের অর্থ শুধুমাত্র ইথারিয়াম ব্লকচেইন দ্বারা পরিচালিত হবে।

Forsage.io কি হালাল

আপনারা অনেকে গুগলের কাছে জানতে চেয়ে থাকেন যে, forsage.io কি হালাল? এই প্রশ্নের উত্তর হচ্ছে না forsage.io কোনোভাবেই হালাল নয়। এর কারণ হচ্ছে forsage.io এর মধ্যে হালাল হওয়ার কোন ধরনের প্রতিক্রিয়া নেই। এটি সম্পূর্নরূপে একটি জুয়া ইনকাম মাধ্যম বলা যায়।

আমরা অনেকেই জানি যে বিভিন্ন ধরনের জুয়ায় আসক্ত হওয়া কিংবা যেখানে বিনিয়োগ করলে সেই বিনিয়োগ দ্বিগুন হয়ে যায় সেটি হারাম কখনো হালাল নয়। এই বিষয়ে আরো পরিপূর্ণভাবে বিস্তারিত জানতে হলে শেষ অবদি পড়ুন। এবার চলুন আমরা Forsage.io কত দিন থাকবে সেই সম্পর্কে জানবো। 

Forsage.io কত দিন থাকবে

আপনারা অনেকেই জানতে চেয়ে থাকেন কিংবা অধিকাংশ বন্ধু্রা এই প্রশ্নটি করে থাকেন যে বন্ধু forsage io আগামীতে কত দিন থাকবে এই বিষয়ে কারও সঠিক তথ্য জানা আছে কিনা। এই বিষয়ে না জানার ফলে আপনার বন্ধুকে এই বিষয়ে অবগত করতে পারেন না।

তবে এখন কোনো চিন্তার কারণ নেই। কেননা আপনি যদি আমাদের পোষ্টের এই অংশটি মনোযোগ সহকারে পড়েন, তাহলে আপনার এই প্রশ্নের উত্তরটি পেয়ে যাবেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক। আপনারা না হয়তো ইতিমধ্যে উপরের অংশ হতে forsage io কি সেই বিষয়ে অবগত হয়েছেন।

তাই forsage.io আসলে কত দিন অবদি টিকে থাকবে কিংবা ভেনিস হয়ে যাবে কিনা এইটা নিয়ে খুব বেশি চিন্তিত না হয়ে কিভাবে আপনি বেশি বেশি আয় করতে পারেবেন সেই বিষয়ে চিন্তা করাটা জরুরি। এখানকার ইনকাম আপনার মার যাবে না বা আপনি এখান থেকে ধরা খাবেন না। কেননা এখানে যা ইনকাম হয় সেটা গিয়ে আপনার ট্রাস্ট ওয়ালেটে জড়ো হবে।

তাই forsage.io প্লাটফর্মটি যদি না-ও থাকে, তবুও আপনি আপনার ইনকাম করা টাকা সহজেই পেয়ে যাবেন। forsage.io মূলত একটিমাত্র নেটওয়ার্ক সিস্টেম এর মাধ্যমে ব্যবহার হয়ে থাকে। তাই আসলে নির্দিষ্ট করে কেউ বলতে পারবে না যে forsage.io আগামী কতদিন থাকবে।

তবে আমাদের অনেকেই অভিজ্ঞতার ধারণা অনুযায়ী বলা যায় যে ব্লকচেইনগুলোর জনপ্রিয়তা অনেক দ্রুত বৃদ্ধি পায় এবং ব্যবহারকারীদের ব্যবহার দিনের পর দিন বৃদ্ধি পায় সেগুলো প্ল্যাটফর্ম ভালই টিকে যায়। এবং অনেকদিন ধরেই সেখান থেকে সেবা পাওয়া যায়। 

forsage.io ২০২০ সাল থেকে শুরু হয়ে এখন অবদি মোটামুটি ভালো সার্ভিস দিয়ে আসছেন। এবং এর জনপ্রিয়তা দিন দিন বেড়ে চলেছে। বর্তমানে প্ল্যাটফর্মে লাখেরও বেশি সদস্য রয়েছে। তবে অনেকই বলেন যে forsage.io হচ্ছে ইস্কাম প্লাটফর্ম এখানে অনেকেই প্রতারিত হন।

আমরা যেহেতু অনলাইন এর মাধ্যমেই এই forsage.io প্লাটফর্মটি কে চিনেছি তাই আসলে কেউ নির্দিষ্ট করে বলতে পারবে না যে forsage.io কতদিন থাকবে। আশা করছি আপনি আপনার প্রশ্নের উত্তরটি জানতে সক্ষম হয়েছেন। এবার চলুন, ফরসেজ কি হালাল নাকি হারাম সেটি জেনে নেওয়া যাক।

ফরসেজ কি হালাল নাকি হারাম

আপনারা হয়তো অনেকেই গুগলে সার্চ দিয়ে থাকেন কিংবা জানতে চেয়ে থাকেন যে ফরসেজ কি হালাল নাকি হারাম? আমরা হয়তো অনেকেই এই বিষয়টি পরিপূর্ণভাবে জানি না। আপনাদের সুবিধার কথা ভেবেই আমরা পোষ্টের এই পাঠে এই বিষয়ে আলোকপাত করেছি। তাহলে চলুন কথা না বাড়িয়ে এবার এই বিষয়টি নিয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

আপনারা হয়তো জানেন যে সাধারনত বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি যেটাই বলেন না কেন এটি সারা বিশ্বের সকল দেশে নি*ষিদ্ধ এবং এটি অবৈধ ঘোষণা করা হয়েছে। আর ফরসেজ হচ্ছে মূলত ইথারিয়াম ক্রিপ্টোকারেন্সি ভিত্তিক একটি প্ল্যাটফর্ম যা অনেকেই বিটকয়েন ডিজিটাল কারেন্সি হিসেবে পরিচিত।

এ সকল কারেন্সির নির্দিষ্ট কোন ধরণের প্রতিষ্ঠান কিংবা মালিকানা কোনোটাই নেই। যার ফলে এখানে অনেকেই প্রতারিত হয়ে থাকে। কেননা এই ফরসেজ প্ল্যাটফর্মে প্রতারিত হওয়ার সম্ভাবনা অনেক বেশি। তাহলে আপনি হয়তো এতক্ষণে একটু ধারণা পেয়েছেন যে forsage হালাল নাকি হারাম।

তবে আপনাকে যদি আরেকটু ভালোভাবে বোঝার প্রেক্ষিতে বলি তাহলে আমাদের ইসলামে যেকোনো ধরনের বিনিয়োগ করা হারাম। আর এ ধরনের অবৈধ ডিজিটাল বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি উপার্জন করা ইসলামের সম্পূর্ণ রূপে সম্পূর্ণ নি*ষিদ্ধ এবং হারাম ঘোষণা করা হয়েছে।

এই প্লাটফর্ম থেকে আপনি যেই অর্থ উপার্জন করে খাবার গ্রহণ করবেন সেই খাবারটিও হবে আপনার জন্য হারাম। আর আমরা সকলেই জানি যে ইসলামে বলা হয়েছে হালাল খাবার খেতে। কারণ ইসলাম সবসময় হালালকে সমর্থন করে হারামকে কখনোই সমর্থন করে না। তাই এখানে সুস্পষ্টভাবে বোঝা যায় ফরসেজ মুসলমানদের জন্য একদম হারাম।

তাই আপনি যদি মুসলিম হয়ে থাকেন তাহলে আমি বলবো ফরসেজ প্ল্যাটফর্ম এর মাধ্যমে ইনকাম না করাই উত্তম।আশা করছি উপরের অংশটুকু পড়ে এতক্ষনে জানতে পেরেছেন যে ফরসেজ হালাল নাকি হারাম। এবার চলুন, ফরসেজ থেকে কি সত্যিই টাকা আয় করা যায়? এই সম্পর্কে জেনে নেওয়া যাক।

ফরসেজ থেকে কি সত্যিই টাকা আয় করা যায়?

আপনারা অনেকেই জানতে চেয়েছেন যে সত্যিই কি ফরসেজ থেকে ইনকাম করা যায়? মূলত এ বিষয়ে ক্লিয়ার ধারণা দেওয়ার জন্য পোষ্টের এই অংশে এই প্রশ্নের সঠিক উত্তরটি তুলে ধরেছি। চলুন তাহলে কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক। প্রকৃতপক্ষে বলতে গেলে ফরসেজ থেকে ইনকাম করা যায়। কিন্তু ফরসেজ থেকে ইনকাম করতে হলে আপনাকে অবশ্যই রেফার (Refer) করতে হবে।

আপনি হয়তো বিষয়টি ভালোমতো বুঝতে পারেন নি। চিন্তার কোনো কারণ নেই বুঝিয়ে বলছি। আপনি যদি ফরসেজ থেকে ইনকাম করতে চান তাহলে আপনাকে অন্য কাউকে জয়েন করাতে হবে। মোট কথা আপনি যদি আপনার অধীনে অন্য কাউকে জয়েন করাতে না পারেন, তাহলে ফরসেজ থেকে আপনার ইনকাম হবে না।

এটি এমন একটি ইনকাম মাধ্যম যেখানে আপনি প্রফিট করতে পারবেন শুধুমাত্র অন্যকে প্রবেশ করার মধ্য দিয়ে। তবে যে জয়েন করবে সেই প্রথম দিকে ক্ষতির মধ্যে থাকবে। সহজকথা ফরসেজে রেফারেল করলে ইনকাম হবে তাছাড়া এখান ইনকাম সম্ভব নয়। আশা করছি এই বিষয়টি এতক্ষণে পরিপূর্ণভাবে বুঝতে সক্ষম হয়েছেন।

forsage.io মালিক কে

forsage.io প্ল্যাটফর্মের কোন নির্দিষ্ট মালিকানা প্রতিষ্ঠান রয়েছে কিনা এই বিষয়টি সকলেরই অজানা। কারণ এই সাইটের মধ্যে যদি কোন ধরণের পরিচয় বা বায়োডাটা না দেওয়া থাকে তাহলে কোনভাবেই বলা সম্ভব নয় যে এই প্লাটফর্মের নির্দিষ্ট মালিক কে? তবে এই ওয়েবসাইটের ডোমেইন যার নামে কেনা হয়েছে মূলত আমরা তাকেই মালিক হিসেবে ধরে থাকি। তবে আপনি যদি এই বিষয়ে ক্লিয়ার ধারণা পেতে চান, তাহলে আপনাকে ডোমেইন কোম্পানিগুলোর সাথে কথা বলে জেনে নিতে হবে।

forsage.io কোন দেশের

আমাদের মাঝে এমন অনেকেই রয়েছেন যারা জানতে চাই যে forsage.io প্ল্যাটফর্মটি কোন দেশের? এর কারণ হচ্ছে তারা আসলে এই সাইটটি নিয়ে অনেক সংকীর্ণতায় ভোগেন, বিশেষ করে যারা এখানে অনেক বেশি বিনিয়োগ করেছেন। forsage.io আসলে কোন দেশের এটি নির্দিষ্ট ভাবে বলা বেশ কঠিন।

তবে forsage.io প্ল্যাটফর্ম এর ডোমেইন যেই দেশ থেকে কেনা হয়েছে সেটিকেই forsage.io ক্রয়কৃত দেশ নামে সম্বোধন করা হয়ে থাকে। তাই আপনি যদি অতি জরুরি ভিত্তিতে এই বিষয়ে জানতে চানে, তাহলে forsage.io প্ল্যাটফর্মটি কোন দেশের তাহলে ডোমেইন কোম্পানিগুলোর সাথে কথা বলতে পারেন।

লেখকের ইতিকথাঃ forsage.io কত দিন থাকবে

আশা করছি আপনারা ইতিমধ্যে forsage.io কত দিন থাকবে এবং ফরসেজ কি হালাল নাকি হারাম সেই সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়াও এই বিষয়ে বেশ কিছু তথ্য এখানে উল্লেখ করা হয়েছে। এই পুরো পোস্টটির মাধ্যমেআপনার উপকারে আসলে অবশ্যই আপনার পরিচিতদের মাঝে শেয়ার করে দিবেন। 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url